24.4 C
Dhaka
September 23, 2024
News

নাটক ‘নির্বাচনে প্রভাব খাটানোর জন্য বিদেশ থেকে আনা’ আট কোটি টাকা উদ্ধারের ঘটনাটিকে

নাটক ‘নির্বাচনে প্রভাব খাটানোর জন্য বিদেশ থেকে আনা’ আট কোটি টাকা উদ্ধারের ঘটনাটিকে

নাটক ‘নির্বাচনে প্রভাব খাটানোর জন্য বিদেশ থেকে আনা’ আট কোটি টাকা উদ্ধারের ঘটনাটিকে

‘নির্বাচনে প্রভাব খাটানোর জন্য বিদেশ থেকে আনা’ আট কোটি টাকা উদ্ধারের ঘটনাটিকে নাটক
দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বুধবার এক সংবাদ সম্মেলনে এই মন্তব্য করে বলেন, “ভোটের আগের দিন পর্যন্ত বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের বিরুদ্ধে আরও নাটক, বায়োস্কোপ ও সিনেমা সরকার প্রচার করবে।”

একাদশ সংসদ নির্বাচনের আগে মঙ্গলবার ঢাকার মতিঝিলের একটি ব্যবসায় প্রতিষ্ঠান থেকে নগদ আট কোটি টাকা উদ্ধার করে র‌্যাব। তারা বলছে, এই অর্থ নির্বাচনে প্রভাব খাটানোর জন্য ব্যবহার হচ্ছিল।

র‌্যাব প্রধান বেনজীর আহমেদ এক সংবাদ সম্মেলনে বলেন, নির্বাচনে প্রভাব খাটানোর জন্য বিদেশ থেকে দেড়শ কোটি টাকা হুন্ডির মাধ্যমে আনা হয়, তার মধ্যে সাড়ে ৩ কোটি টাকা শরীয়তপুরে বিএনপির প্রার্থী মিয়া নূরুদ্দীন অপুর কাছে পাঠানোও হয়েছিল।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক এপিএস অপুর ব্যবসায়িক প্রতিষ্ঠানের দুজন কর্মীকে গ্রেপ্তারও করে র‌্যাব। তাদের একজন হাওয়া ভবন সংশ্লিষ্ট ছিলেন বলে দাবি র‌্যাব কর্মকর্তাদের।

এই অভিযানের একদিন পর নয়া পল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী বলেন, “নির্বাচনের প্রাক্কালে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নাম ও ধানের শীষের প্রার্থী মিয়া নূরুদ্দিন অপুকে জড়িয়ে যে কল্পকাহিনী রচিত হয়েছে, তা বুঝতে আর কারও বাকি নেই। র‌্যাবের মহাপরিচালক দুবাই থেকে আসা টাকার মনগড়া কুৎসামূলক কাহিনী রচনা করেছেন।

“মানুষের কাছে বিশ্বাসযোগ্য করার জন্য আওয়ামী নেতারা এই বানোয়াট কাহিনী নিজেরা প্রচার না করে র‌্যাবের মহাপরিচালকের মুখ দিয়ে বলাচ্ছেন।”

রিজভী বলেন, “সরকার রাষ্ট্রের বিভিন্ন বাহিনীকে শত শত কোটি টাকা তিয়ে এরকম কল্পকাহিনী বানিয়ে বাজারজাত করার জন্য বায়োস্কোপ তৈরি করে রেখেছে, যার সাথে সত্যের লেশমাত্র নেই।

“নির্বাচনী মাঠ একতরফা করতেই বিভিন্ন বাহিনীকে তারা ব্যবহার হচ্ছে। র‌্যাবকেও ব্যবহার করা হচ্ছে এরকম কল্পকাহিনী রচনার জন্য।”

ব্যবসায়িক প্রতিষ্ঠান থেকে অপুর রঙিন পোস্টার পাওয়ার বিষয়টি তুলে ধরে তিনি বলেন, “একজন প্রার্থী কি জানেন না যে, নির্বাচনে রঙিন পোস্টার ব্যবহার করা যায় না। তাহলে ওই রঙিন পোস্টার র‌্যাবেরই বানানো, তাদেরই ছাপানো।

“আসলে মিথ্যার আশ্রয় নিলে, অপকর্ম করতে গেলে তার একটা নিদর্শন রেখে যায়। সেই নিদর্শনই তারা রেখেছে। আর বান্ডিল বান্ডিল টাকা, এসব রাষ্ট্রেরই টাকা। এটা নাটক। কেউ কি বেকুব আছে নাকি যে, কোটি কোটি টাকা নিজের অফিসে রাখবে।“

রিজভী বলেন, “এই কল্পকাহিনী তৈরির জন্য আপনি তাদেরকে (গ্রেপ্তার ৩জন) কয়দিন আগে তুলে নিয়েছিলেন, সেটাও দেশবাসী জানতে চায়। রাষ্ট্রীয় কোষাগার থেকে ৮০০ কোটি টাকা লুট হয়ে গেল, ব্যাংকের ভল্টের স্বর্ণ তামা হয়ে গেল, লক্ষ লক্ষ টন কয়লা গিলে ফেলা হল; আজও কেন লুট হওয়া টাকা, কয়লা, সোনা উদ্ধার হয়নি? আজও কেন সাগর-রুনি হত্যাকারীদের ধরতে পারেনি র‌্যাব? ডিজি সাহেব, এই প্রশ্নগুলোর উত্তর দেবেন কি?”

সংবাদ সম্মেলনে নোয়াখালী, ঢাকা, টাঙ্গাইল, জামালপুর, ফেনী, মৌলভীবাজার, চট্টগ্রাম, পাবনা, কুমিল্লা, মানিকগঞ্জ, নারায়নগঞ্জ, গাজীপুর, পিরোজপুর, ভোলা, খুলনা, শেরপুর, সিলেট, রাঙামাটি, ব্রাহ্মণবাড়ীয়ায় বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেপ্তার এবং ধানের শীষের প্রার্থীদের উপর হামলার ঘটনা তুলে ধরেন রিজভী।

তিনি বলেন, “তফসিল ঘোষণার পর থেকে গতকাল পর্যন্ত সারাদেশে গ্রেপ্তারের সংখ্যা ৮ হাজার ২৪৩ জন। গায়েবি ও মিথ্যা মামলার সংখ্যা ৭৭৩টি। মোট হামলা হয়েছে ২ হাজার ৬৯৩টি, এই সময়ে আহত হয়েছে ১২ হাজার ৩৫৩ জন ও ৪ জনকে হত্যা করা হয়েছে।”

সূত্র : বিডিনিউজ টোয়েন্টিফোর

Related posts

ভারত বাংলাদেশ সফরের জন্য শক্তিশালী ওয়ানডে ও টেস্ট দল ঘোষণা আয়ারল্যান্ডকে হারিয়ে অস্ট্রেলিয়া দুইয়ে উঠ

Lutfur Mamun

Lutfur Mamun

News headline in Bangla 08 Fabruary 2020 || আপনি দেখছেন বাংলা পত্রিকার সংবাদ শিরোনাম ||

Lutfur Mamun

Leave a Comment