24.4 C
Dhaka
September 23, 2024
International

৩০০ গাড়ি পুড়ে ছাই ভারতের বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড,

৩০০ গাড়ি পুড়ে ছাই ভারতের বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড,

৩০০ গাড়ি পুড়ে ছাই ভারতের বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড,

ভারতের বেঙ্গালুরুতে দেশটির বিমান বাহিনীর পাঁচদিনের চলমান মহড়ার চতুর্থ দিন ইয়েলাহানকা ঘাঁটির কাছে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। সিগারেটের আগুন থেকে ছড়িয়ে পড়া শনিবার বিকেলের এই আগুনে অন্তত ৩০০ গাড়ি পুড়ে গেছে। বেঙ্গালুরুতে দেশটির বিমান বাহিনীর এই মহড়া শুরুর দিন গত বুধবার আকাশে দুটি যুদ্ধবিমানের সংঘর্ষে একজন পাইলটের প্রাণহানি ঘটে।

স্থানীয় কর্মকর্তারা বলেছেন, সিগারেটের আগুন থেকে ভয়াবহ এই দুর্ঘটনা ঘটেছে। খোলা আকাশের নিচে শুকনো ঘাসে প্রথমে আগুনের সূত্রপাত হয়। পরে সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে পার্কিং করে রাখা গাড়িতে।

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, ‘উত্তর বেঙ্গালুরুর ইয়েলাহানকা ঘাঁটির কাছের আকাশে বিশাল ধোঁয়ার কুণ্ডলী দেখা যায়। ভারতীয় বিমান বাহিনীর দ্বি-বার্ষিক বিশাল এ বিমান মহড়ার জন্য শত শত বিমান পার্কিং করে রাখা ছিল এই ঘাঁটিতে।

বেঙ্গালুরু জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা এমএন রেড্ডি বলেছেন, ‘প্রচণ্ড বাতাস ও শুকনো ঘাসের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে। খোলা আকাশের নিচে রাখা শত শত গাড়ি আগুনে পুড়ে গেছে। আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

ভারতের বিমানবাহিনী বেঙ্গালুরুতে এরো ইন্ডিয়া-২০১৯ নামে দ্বি-বার্ষিক বিমান মহড়া শুরু করেছে। গত ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই মহড়া চলবে রোববার পর্যন্ত। মেগা এই মহড়া দেখার জন্য প্রত্যেকদিন হাজার হাজার মানুষ ইয়েলাহানকা ঘাঁটিতে ভিড় করছেন।

Related posts

করোনা ভাইরাস আপডেট ও সর্বশেষ খবর |বৃহস্পতিবার,০৩সেপ্টেম্বর ২০২০ |

Lutfur Mamun

ইসরায়েল ফিলিস্তিন সংঘাত৮০০ নিহতের সংখ্যা ইসরায়েলে || Israel-Palestine conflict,800 dead in Israel,

Lutfur Mamun

স্মৃতি ফিরে এল আয়লানের , নদীতে শরণার্থী বাবা-মেয়ের দেহ ভেসে উঠল

Lutfur Mamun

Leave a Comment