24.4 C
Dhaka
September 23, 2024
International News

জনপ্রিয় কণ্ঠশিল্পী শাফিন আহমেদ আর নেই। Popular singer Shafin Ahmed is no more.2024

জনপ্রিয় কণ্ঠশিল্পী শাফিন আহমেদ আর নেই।

Popular singer Shafin Ahmed is no more.2024

জনপ্রিয় কণ্ঠশিল্পী শাফিন আহমেদ আর নেই। বাংলাদেশ সময় ভোর ছয়টায় যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন…

বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৬টা ৫০ মিনিটে তিনি মারা গেছেন। তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর। শাফিন আহমেদ স্ত্রী ও তিন সন্তান রেখে গেছেন।

শাফিন আহমেদের জন্ম ১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি। মা কিংবদন্তি কণ্ঠশিল্পী ফিরোজা বেগম এবং বাবা সংগীতজ্ঞ কমল দাশগুপ্ত। এই পরিবারে জন্ম নেওয়ার কারণে ছোটবেলা থেকেই শাফিন আহমেদ গানের ভেতরেই বড় হন। শৈশবে বাবার কাছে উচ্চাঙ্গসংগীত শিখেছেন আর মায়ের কাছে শিখেছেন নজরুলসংগীত। এরপর বড় ভাই হামিন আহমেদসহ যুক্তরাজ্যে পড়াশোনার সুবাদে পাশ্চাত্য সংগীতের সংস্পর্শে এসে ব্যান্ডসংগীত শুরু করেন। দেশে ফিরে গড়ে তোলেন মাইলস। যা দেশের শীর্ষ ব্যান্ডের একটি এখনো।

শাফিন আহমেদের গাওয়া তুমুল জনপ্রিয় কিছু গানের মধ্যে রয়েছে ‘আজ জন্মদিন তোমার’ ‘চাঁদ তারা সূর্য’, ‘জ্বালা জ্বালা অন্তরে’, ‘ফিরিয়ে দাও হারানো প্রেম’, ‘ফিরে এলে না’, ‘হ্যালো ঢাকা’। তিনি তাঁর বাবা কমল দাশগুপ্তের কিছু গান নিয়েও একক অ্যালবাম করেছিলেন।

মাঝখানে কিছু দিন রাজনীতির সঙ্গেও যুক্ত ছিলেন। একটি রাজনৈতিক দলের ব্যানারে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র প্রার্থী হয়েও আলোচনা সৃষ্টি করেছেন।

 

 

 

 

 

Related posts

Online Magazine News Headline 21 March 2020 || আপনি দেখছেন কিছু অনলাইন পত্রিকার সংবাদ শিরোনাম ||

Lutfur Mamun

নয়া অ্যাপ আনল স্টেট ব্যাংক,ডেবিট কার্ড ছাড়াই ATM থেকে টাকা

Lutfur Mamun

চা শ্রমিকদের আন্দোলন প্রত্যাহার মজুরি বাড়ল ২৫ টাকা ||

Lutfur Mamun

Leave a Comment