24.4 C
Dhaka
September 23, 2024
News

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেন বিএনপির বেশিরভাগ অভিযোগ সত্য নয়

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেন বিএনপির বেশিরভাগ অভিযোগ সত্য নয়

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেন বিএনপির বেশিরভাগ অভিযোগ সত্য নয়

এখন পর্যন্ত বিএনপির পক্ষ থেকে যেসব অভিযোগ করা হয়েছে তার বেশিরভাগেরই সত্যতা পাওয়া যায়নি। দলটির নেতা-কর্মী যাদের গ্রেপ্তার করা হচ্ছে তাদের অনেকের বিরুদ্ধেই আগে থেকেই মামলা ছিলো।

নির্বাচন ভবনে শুক্রবার সন্ধ্যায় সাংবাদিকদের এ কথা বলেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

হেলালুদ্দীন আহমদ বলেন, ড. কামাল হোসেনের উপর হামলার বিষয়টিও আমরা বগত নই। কেউ লিখিতভাবে কোনো অভিযোগ করেননি।

বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তারের বিষয়ে ইসি সচিব বলেন, যদি কোনো পেন্ডিং ওয়ারেন্ট থাকে এবং আদালতের কোনো তাগিদ থাকে তা তামিল করতে হবে। কমিশনাররা এরইমধ্যে এ ধরনের নির্দেশনা দিয়েছেন। দেখা গেছে, যাদের গ্রেপ্তার করা হচ্ছে তাদের অনেকের বিরুদ্ধেই আগে থেকে অভিযোগ ছিলো। যারা এতোদিন আত্মগোপনে ছিলেন। এখন ভোটের মাঠে প্রকাশ্যে চলে এসেছেন। পুলিশ তাদের ধরছে বা ধরার চেষ্টা করছে।

তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর অভিযোগগুলো তদন্ত করে দেখছি। তদন্ত প্রতিবেদনে দেখা যাচ্ছে, বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যাচ্ছে, বিএনপির অভিযোগগুলোর বেশিরভাগেরই সত্যতা নেই। এছাড়া যে অভিযোগগুলোর সত্যতা পাওয়া গেছে, সেগুলো অধিকতর তদন্তের মাধ্যমে প্রযোজনীয় ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেওয়া হয়েছে। সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারদের অভিযোগগুলোর বিষয়ে খোঁজ নিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) যে সভা (আইন-শৃঙ্খলা) হয়েছিলো সেখানে কমিশনাররা পুলিশর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের অত্যন্ত কড়া ভাষায় বলেছেন, অহেতুক যেন কাউকে হয়রানী না করা হয় এবং বিনা ওয়ারেন্টে যেন কাউকে গ্রেপ্তার না করা হয়।

সচিব বলেন, ৩০০টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। প্রায় ১৮৪৬ জন নির্বাচনে অংশগ্রহণ করছেন। তারসঙ্গে আরো অনেক লোক প্রচারে অংশগ্রহণ করছেন। বিপুল জনগোষ্ঠীর এ দেশে এ ধরনের একটি বা দু’টি ঘটনা ঘটতে পারে।

Related posts

বাংলাদেশের বেসরকারি ২৩ বিশ্ববিদ্যালয়ে ইউজিসির আলটিমেটাম ||

Lutfur Mamun

আজকের পত্রিকা সংবাদ শিরোনাম | বৃহস্পতিবার , ২৫ জুন ২০২০,

Lutfur Mamun

টি টোয়েন্টি বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড পাকিস্তানকে হারিয়ে ||

Lutfur Mamun

Leave a Comment