24.4 C
Dhaka
September 23, 2024
তথ্যপ্রযুক্তি

ডুয়াল ডিসপ্লে নিয়ে আসছে স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ অ্যান্ড্রয়েড “ফ্লিপ” ফোন

ডুয়াল ডিসপ্লে নিয়ে আসছে স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ অ্যান্ড্রয়েড “ফ্লিপ” ফোন

ডুয়াল ডিসপ্লে নিয়ে আসছে স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ অ্যান্ড্রয়েড “ফ্লিপ” ফোন

ক্ল্যাসিক ফ্লিপ ফোনগুলো এখনো অনেকেই পছন্দ করে থাকেন। বিশেষ করে চায়নিজ মার্কেটে এখনো অনেকেই ফ্লিপ ফোন ব্যবহার করেন। আর চায়নিজ মার্কেটে অলরেডি স্যামসংয়ের অ্যান্ড্রয়েড ফ্লিপ ফোন রয়েছে তবে সেটা বেশ আউটডেটেড মানে সেটায় অ্যান্ড্রয়েড ললিপপ (৫.১) দেওয়া। কিন্তু কিছুদিন আগে স্যামসং তাদের W2019 ফ্লিপ ফোনটি এনাউন্স করেছে। আর ডিভাইসটির মূল আকর্ষণ হচ্ছে এর ডুয়াল ডিসপ্লে! ফ্লিপ খুললে ক্ল্যাসিক ডিসপ্লে পাবেন আর ফ্লিপ বন্ধ করলে আরেকটি ডিসপ্লে থাকছে আপনার জন্য!

শুধু ডিজাইনের ঠিক থেকেই W2019 ডিভাইসটি আকর্ষণীয় নয় বরং স্পেসিফিকেশনেও থাকছে ফ্ল্যাগশীপ লেভেলের ছোঁয়া! W2019 ডিভাইসের দুটি ডিসপ্লেই থাকছে 4.2 ইঞ্চির স্যামসংয়ের সিগনেচার সুপার AMOLED প্যানেল যেটায় পাবের 16:9 aspect রেশিও ফুল এইচডি ডিসপ্লে। ডিভাইসটিকে পাওয়ার করবে স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট এবং ৬ গিগাবাইট র‌্যাম। স্টোরেজ হিসেবে থাকছে ১২৮ গিগাবাইটের রম আর আলাদা ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ডের মাধম্যে ডিভাইসটিতে ৫১২ গিগাবাইট পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন। আর অপারেটিং সফটওয়্যার হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ৮.১ অরিও।

ইন্টারেস্টিং ব্যাপার হচ্ছে W2019 ডিভাইসটির পেছনের অংশটির ডিজাইন দেখতে অনেকটাই গ্যালাক্সি S9+ এর মতো। ডিভাইসটির পেছনের রয়েছে ডুয়াল লেন্সের ক্যামেরা প্রথমটায় থাকছে ১২ মেগাপিক্সেলের f/1.5 এবং দ্বিতীয় ক্যামেরায় থাকছে একই মেগাপিক্সেলের f/2.4 লেন্স। সামনের ক্যামেরায় পাবেন ৮ মেগাপিক্সেলের সেলফি শুটার।

W2019 ডিভাইসে আরো থাকছে স্যামসংয়ের নিজস্ব ভয়েস এসিসটেন্স Bixby। আর ফ্ল্যাগশীপ লেভেলের পারফরমেন্সের সাথে সাথে ডিভাইসটির সাইডে থাকছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ডিভাইসটিকে বায়োমেট্রিক সুরক্ষিত রাখার জন্য আরো রয়েছে Iris স্ক্যানার। কানেক্টশন হিসেবে থাকবে VoLTE সহ 4G, স্ট্যান্ডার্ড ওয়াইফাই, bluetooth এবং NFC। তবে ব্যাটারির দিক থেকে ডিভাইসটি মার খেয়ে যেতে পারে। ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে 3, 070mAh ক্ষমতার ব্যাটারি, এটা ছোটখাট সাইজের না হলেও মনে রাখতে হবে যে ডিভাইসটির “দুটি” ডিসপ্লে কে পাওয়ার দিবে এই ব্যাটারি। আর এতকিছুর পরেও ডিভাইসটির ওজন রয়েছে ২৫৭ গ্রামে।

স্যামসংয়ের অনান্য W সিরিজের স্মার্টফোনের মতোই এই W2019 ডিভাইসটিও শুধুমাত্র চাইনিজ মাকের্টের জন্য ছাড়া হবে আর ডিভাইসটির প্রাইস এখনো স্যামসং উন্মোচন করেনি।

তবে একটি চাইনিজ ওয়েবসাইটের লিক অনুযায়ী ১২৮ গিগাবাইট মডেলটির দাম রাখা হবে CNY 18999 যা মার্কিন ডলার হিসেবে প্রায় ২, ৭৩৪ আসে! মানে বর্তমানের স্যামসংয়ের গ্লোবাল ফ্ল্যাগশীপ ডিভাইস গ্যালাক্সি নোট ৯ এর থেকে তিনগুণ বেশি দামী হবে এই ডিভাইসটি! অন্যদিকে ২৫৬ গিগাবাইট মডেলটির দাম আরো বেশি হবে! আর মনে রাখবেন এতে কোনো ফার্স্ট চার্জিং নেই এবং USB-C দিয়ে আপনাকে চার্জ করতে হবে।

Related posts

স্পিকারের কাজ করবে এলজি ফ্ল্যাগশিপ পর্দা

Lutfur Mamun

কী আছে বিশ্বের প্রথম ফাইভ-জি ফোনে

Lutfur Mamun

How to setup Focusrite Scarlett 2i2 3rd gen -Driver – Bangla Tutorial || 2021

Lutfur Mamun

Leave a Comment