24.4 C
Dhaka
September 23, 2024
Bangladesh

বিজিএমইএ নির্বাচন : রুবানা হকের পূর্ণ প্যানেল জয়ী

বিজিএমইএ নির্বাচন : রুবানা হকের পূর্ণ প্যানেল জয়ী

বিজিএমইএ নির্বাচন : রুবানা হকের পূর্ণ প্যানেল জয়ী

তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারকদের সংগঠনের (বিজিএমইএ) নির্বাচনে সম্মিলিত-ফোরাম পূর্ণ প্যানেলে জয়লাভ করেছে। প্যানেলটির নেতৃত্বে রয়েছেন মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক। তিনি প্রয়াত ঢাকা উত্তর সিটির মেয়র আনিসুল হকের সহধর্মিণী।

শনিবার রাজধানীর কারওয়ানবাজারের বিজিএমইএর ভবনে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করে বিজিএমইএর নির্বাচন পরিচালনা বোর্ড।

বিজিএমইএ নির্বাচন : রুবানা হকের পূর্ণ প্যানেল জয়ী
বিজিএমইএ নির্বাচন : রুবানা হকের পূর্ণ প্যানেল জয়ী

নির্বাচনে ভোটগ্রহণ শেষে বিজিএমইএ নির্বাচন পরিচালনা বোর্ডের সদস্য ব্যারিস্টার নিহাদ কবীর সাংবাদিকদের জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ১৯৫৬ ভোটারের মধ্যে ভোট দেন ১৪৯২ জন, এর মধ্যে ৯৯ ভোট বাতিল হয়েছে। ভোটের হার ৭৬ দশমিক ২৭ শতাংশ।

নির্বাচনে জয়ী পরিচালকরা হলেন- রুবানা হক, এস এম মান্নান, ফয়সাল সামাদ, মোহাম্মদ নাছির, আসিফ ইব্রাহিম, আরশাদ জামাল, এম এ রহিম, কে এম রফিকুল ইসলাম, মো. শহীদুল হক, মশিউল আজম, ইনামুল হক খান, মাসুদ কাদের, ইকবাল হামিদ কোরাইশী, নাছির উদ্দিন, কামাল উদ্দিন, সাজ্জাদুর রহমান মৃধা, রেজওয়ান সেলিম, মুনির হোসেন, এ কে এম বদিউল আলম, মিরান আলী, মোহাম্মদ আবদুল মোমেন, মোশারফ হোসেন ঢালী, শিহাব উদ্দোজা চৌধুরী, মহিউদ্দিন রুবেল, শরীফ জহির ও নজরুল ইসলাম।

চট্টগ্রাম অঞ্চলে এই প্যানেলের বিজয়ীরা হলেন- মোহাম্মদ আব্দুস সালাম, এ এম চৌধুরী, এ এম মাহবুব চৌধুরী, এনামুল আজিজ চৌধুরী, মোহাম্মদ আতিক, খন্দকার বেলায়েত হোসেন,অঞ্জন শেখর দাশ, মোহাম্মদ মুছা ও মোহাম্মদ মেরাজ-ই-মোস্তফা।

ডিজিটাল পদ্ধতির ভোট গণনায় চূড়ান্ত ফলে দেখা গেছে, ১৩৯৩ ভোটের মধ্যে সম্মিলিত ফোরামের এম এ রহিম পেয়েছেন ১২৯৫ ভোট, রুবানা হক পেয়েছেন ১২৮০ ও আরশাদ জামাল দিপু পেয়েছে ১২৬৮ ভোট।

প্যানেলটির মধ্যে ২৬তম পরিচালক হিসেবে সর্বনিম্ন ১১২৪ ভোট পেয়ছেন ফয়সাল সামাদ। বিপরীতে স্বাধীনতা পরিষদের প্যানেল লিডার জাহাঙ্গীর আলম তার প্যানেল থেকে সর্বোচ্চ ভোট পেয়েছেন ৪২২টি। এই প্যানেল থেকে ৫০০ এর বেশি ভোট পায়নি কেউ। মোট ভোট পড়া ১৪৯২টির মধ্যে ভোট বাতিল হয়েছে ৯৯টি।

দুই বছর মেয়াদি (২০১৯-২১) এই নির্বাচনে পরিচালনা পর্ষদের ৩৫টি পরিচালক পদে ৫৩ প্রার্থী অংশ নেন। তবে এর মধ্যে চট্টগ্রাম অঞ্চলের ৯ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ২৬ পদে ভোটগ্রহণ হয়। যেখানে প্রতিদ্বন্দ্বিতা করেন ৪৪ প্রার্থী। এর মধ্যে সম্মিলিত পরিষদ-ফোরামের ২৬, স্বাধীনতা পরিষদের ১৭ এবং একজন স্বতন্ত্র।

বিজিএমইএ নির্বাচন পরিচালনা বোর্ড জানায়, জয়ী পরিচালকরা ১৮ এপ্রিল ভোটের মাধ্যমে সভাপতি, জ্যেষ্ঠ সহ-সভাপতি ও সহ-সভাপতি নির্বাচিত করবেন। এরপর ২১ এপ্রিল বিজিএমইএর নির্বাচিত নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করবে বর্তমান কমিটি।

নির্বাচনে একমাত্র প্রতিদ্বন্দ্বী ছিল স্বাধীনতা পরিষদের প্যানেল। যার লিডার ছিলেন ডিজাইন অ্যান্ড সোর্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জাহাঙ্গীর আলম।

Related posts

আমাদের একুশে বইমেলা

Lutfur Mamun

ডেঙ্গু রোগী সর্বোচ্চ আগস্ট মাসে,ডেঙ্গু সংক্রমণ কমার প্রবণতা ||

Lutfur Mamun

কোন কেন্দ্রে ভোট দেবেন জেনে নিন আপনি

Lutfur Mamun

Leave a Comment