24.4 C
Dhaka
September 16, 2024
Bangladesh

হিযবুত তাহরীরের ৫ সদস্য গ্রেফতার

হিযবুত তাহরীরের ৫ সদস্য গ্রেফতার

হিযবুত তাহরীরের ৫ সদস্য গ্রেফতার

রাজধানীর মিরপুর এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের ৫ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
২৫ নভেম্বর সকাল ১১ টায় কারওয়ানবাজার মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে র‍্যাব-৪ এর অধিনায়ক এডিশনাল ডিআইজি চৌধুরী মঞ্জুরুল কবির এসব তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলেন- তারেক মোহাম্মদ ফায়সাল (৩০), তানভীর আহমেদ (২১), মোস্তফা মোরসালিন প্রাঙ্গন (২২), জামিনুর রহমান অরফে নবীন (২৬), ফারাবী খান অনিক (২১)। এ সময় তাদের কাছ থেকে ১৩টি মোবাইল ফোন, ৩টি মডেম, একটি ল‍্যাপটপ, একটি পিসিসহ বিপুল পরিমাণ উস্কানিমূলক লিফলেট উদ্ধার করা হয়।

হিযবুত তাহরীরের ৫ সদস্য গ্রেফতার
হিযবুত তাহরীরের ৫ সদস্য গ্রেফতার

চৌধুরী মঞ্জুরুল জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় এই গ্রুপটি দীর্ঘদিন ধরে মিরপুর এলাকায় সক্রিয় ভাবে কাজ করে আসছিলো। টিমের প্রধান সম্মনয় কারী হিসাবে কাজ করে আসছিলেন তারেক মোহাম্মদ ফায়সাল। তার এই কাজ করার জন্য একটি কোচিং সেন্টারের শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন তিনি।

তিনি আরো জানান, আটককৃতরা নামি দামি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। ঢাবির শিক্ষার্থী ফারাবী খান অনিক, তেজগাঁও কলেজের শিক্ষার্থী জামিনুর রহমান অরফে নবীন, মিরপুর বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী তানভীর আহমেদ, মোস্তফা মোরসালিন প্রাঙ্গন। তারা এই এলাকায় কর্মী সংগ্রহের কাজ করে আসছিলো। আর এটা তাদের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে কাজ করে যাচ্ছে। এটা তাদের চলমান প্রক্রিয়া।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মীরপুর মডেল থানায় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Related posts

করোনাভাইরাস আপডেট ও সর্বশেষ খবর || রোববার, ০২ মে ২০২১,১৯ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ ||

Lutfur Mamun

চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় আইইবির ৬ সদস্যের কমিটি

Lutfur Mamun

সংলাপে ভয় সরকারের জবাব নেই বলে : রিজভী

Lutfur Mamun

Leave a Comment